আড়ম্বরপূর্ণ উদযাপনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এসএসসি৯২

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক :

১৯৯২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সর্ববৃহৎ সামাজিক প্লাটফর্ম এসএসসি ৯২-এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ৪৫টি জেলায় ও বিশ্বের ২২টি দেশে একইসাথে উদযাপিত হল। রোববার (৩ জানুয়ারি) সন্ধায় ঢাকায় এই আয়োজনটি মিরপুর-১০ এর জিনজিয়ান রেষ্টুরেন্ট এবং অন্যান্য জেলায় পূর্ব ঘোষিত স্থানে সম্পন্ন করেছেন বলে জানিয়েছেন গ্রুপের স্বপ্নদ্রষ্টা আব্দুল্লা আল মামুন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত, মৃত ও অসুস্থ বন্ধুদের জন্য দোয়া এবং সকল উপস্থিত বন্ধুদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর স্বাগত বক্তব্যে আব্দুল্লা আল মামুন গত এক বছরের সকল মানবিক কার্যক্রমের স্থিরচিত্র প্রদর্শন ও চলমান উষ্ণ বস্ত্র বিতরণ কর্মসূচির অগ্রগতি তুলে ধরেন। সংগঠনের পক্ষে আবদুল্লা আল মামুন তাদের ১৮ হাজারের বেশি সদস্যদের নিজ নিজ জেলা ও বহিঃবিশ্বে অনুষ্ঠিতব্য এই আয়োজন সম্পন্ন করায় ধন্যবাদ জ্ঞ্যাপন করেন এবং সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

সেই সাথে ১৯৯২ সালে এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারী ছাড়িয়ে ছিটিয়ে থাকা সকল বন্ধুদের প্রতি আহ্বান জানিয়ে আব্দুল্লা আল মামুন বলেন, এই গ্রুপ সৃষ্টি করা হয়েছে সকল বন্ধুদের এক প্লাটফর্মে আনতে, এটা একটা মানবিক গ্রুপ, বন্ধুদের সাথে নিয়ে এই গ্রুপের মাধ্যমে প্রথমে আমাদের অসচ্ছল এবং প্রয়োজনে বন্ধুদের পাশে দাঁড়ানোর পাশাপাশি সাধ্যানুযায়ী সামাজিক কাজে সম্পৃক্ততা রেখে এসএসসি ৯২ গ্রুপকে একটা ব্যতিক্রমী সামাজিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রতিষ্ঠালগ্ন থেকেই, উষ্ণ বস্ত্র বিতরন, করোনা কালিন সময়ে কিছু অসচ্ছল পরিবারের পাশে সাহায্যর হাত বাড়ানো সহ অসুস্থ বন্ধু এবং মৃত বন্ধুদের পরিবারে প্রতি সকল বন্ধুদের সাথে নিয়ে সহযোগীতা অব্যাহত রেখে চলেছি।

তিনি আরো বলেন, আজ ৩ জানুয়ারি এসএসসি ৯২ ফেসবুক গ্রুপের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলাম, ভার্চুয়াল দুনিয়া থেকে আজকের এই স্বশরীরে উপস্থিতি আমাদেরকে আরো আত্মবিশ্বাসী করলো আগামীর পথচলায়। আগামীতে সকল বন্ধুদের এক প্লাটফর্মে আনার প্রচেষ্টাকে অব্যাহত রাখার প্রত্যয় ব্যাক্ত করেন।

 

ঢাকায় প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী সফল করতে এসএসসি ৯২-এর এ জি বোরহান, রাজ্জাক রাজু, মশিউর রহমান, লুতফন নাহার, ইপু, মাহজাবিন, জুলিয়েট, শিমুল, মোরশেদ, চিন্ময়, বড়ুয়া, মিলন, ইকবাল, ফরিদুজ্জামান, সুমি, লিনা, আবদুল্লাহ, রাজু আহম্মেদ শাহ্‌ এবং টিম লিডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি টিম গঠনের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়। এছাড়াও বন্ধুদের পরিবেশনায় আবৃতি, নৃত্য, গান, একক অভিনয়সহ বিনোদন মুলক আয়োজনে কিছুক্ষণের জন্য হলেও স্কুল জীবনে ফিরে যাওয়ার সাধ অনুভব করে হইহুল্লোড়, র‍্যাফেল ড্র আর প্রাণবন্ত আড্ডায় বন্ধুদের এই মিলনমেলা যেন হারিয়ে যাওয়া সেই কিশোর কালে ফিরিয়ে নিয়েছিল বার বার, অনেক বন্ধুরা তাদের সোনালী অতীতের স্মৃতিচারণ করেন এবং সুস্থ ও সুন্দর পরিবেশনার জন্য আয়োজক কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Please follow and like us: