কৃষিতে ভর্তুকি:বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী)র প্রেস বিজ্ঞপ্তি – 71News24

http://www.71news24.com/2019/03/18/1128

শেখ গফ্ফার রহমান, একাত্তর নিউজ ডেক্সঃ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড নুরুল হাসান ও সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী রফতানিমুখী শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন বাবদ ৫ হাজার কোটি টাকার প্রনোদনা বাস্তবায়নে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক রফতানিমুখী শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন সরাসরি ব্যাংকের মাধ্যমে প্রদানের জন্যে বিনাসুদে ৫ হাজার কোটি টাকা বরাদ্দ দেবার সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, করোনা মহাদুর্যোগ মোকাবেলায় কৃষিতে মাঠের চলতি ফসল ঝুঁকিমুক্তভাবে উৎপাদনের জন্য কৃষকদের উৎপাদন খরচ সরাসরি মাঠ কর্মকর্তাদের মাধ্যমে ভুর্তকি দেওয়া জরুরি।

 

নেতৃবৃন্দ আরও বলেন, সরকারি হাসপাতাল, স্বাস্থ্য কমপ্লেক্সে সাধারণ রোগীদের চিকিৎসার ক্ষেত্রে যে বিপর্যয় ও অরাজকতা চলছে তার অবসান ঘটনো জরুরি। তা না করা গেলে করোনা বিপদের পাশাপাশি আরও একটি মানবিক বিপর্যয় দেখা দেবে। যা ইতিমধ্যে লক্ষ্য করা যাচ্ছে এবং এখনও বিভাগীয় পর্যায়েও করোনা সনাক্তকরণের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এর ফলে উদ্বেগ ও শঙ্কা বাড়ছে।

 

নেতৃবৃন্দ বলেন, কর্মহীনদের খাদ্য প্রদানের কর্মসূচি প্রকৃতপক্ষে বাস্তবায়ন হচ্ছে না। যেটুকু করা হচ্ছে তা নামমাত্র। ফলে শ্রমজীবী-কর্মহীন মানুষের মধ্যে হাহাকার সৃষ্টি হয়েছে। সরকারি ঘোষণা বাস্তবায়িত না হওয়ায় মানুষ হতাশ। জীবন-জীবিকার তাগিদেই শ্রমজীবী মানুষ ঘরে থাকার নির্দেশ মানতে পারছে না। শৃঙ্খলা ভেঙে পড়ে করোনা ঝুঁকিকে বাড়িয়ে তুলছে। বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন, প্রতিষ্ঠান, মানবদরদী ব্যক্তিবর্গের সহযোগিতা পরিস্থিতিকে কিছুটা সামাল দিয়েছে। এটি বেশিক্ষণ চলা সম্ভব নয়।

 

নেতৃবৃন্দ উপরোক্ত বিষয়গুলো প্রতি সরকারের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

Please follow and like us: