জেষ্ঠ সাংবাদিক রোজিনার মুক্তি ও দুর্নীতিবাজদের বিচারের দাবিতে যশোরে সাংবাদিকদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান -71news24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ প্রতিবেদক, যশোর :

অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন ও অবৈধভাবে মামলা দিয়ে আটকে রাখার প্রতিবাদে যশোরে বিক্ষোভ করেছেন সাংবাদিকরা।

 

আজ বুধবার বেলা ১১টায় যশোরের সাংবাদিকদের সাতটি সংগঠনের যৌথ উদ্যোগে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে আটক সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠানো হয়।

নির্ধারিত সময় বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন শুরু করেন সাংবাদিকরা।

পরে শহরে মিছিল বের করা হয়। মিছিলটি জেলা প্রশাসন চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়।

 

প্রেসক্লাব যশোরের সামনে ও জেলা প্রশাসন চত্বরে বক্তব্য দেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আক্রামুজ্জামান প্রমুখ।

 

এসময় সাংবাদিক নেতারা বলেন, করোনা দুর্যোগ মোকাবেলায় সরকারের নানা উদ্যোগ ব্যর্থ করে দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা কর্মচারীরা। তাদের অপকর্মের অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে পরিকল্পিতভাবে হয়রানি করা হচ্ছে। সচিবালয়ের মধ্যে ছয় ঘণ্টা আটকে রেখে তার ওপর নির্যাতন চালানো হয়েছে। এই দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ নিয়ে ‘অর্বাচিনের মতো’ বক্তব্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। আমরা দ্রুত স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ এবং নির্যাতনকারী কাজী জেবুন্নেচ্ছা বেগমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি করছি। এই দাবি আদায় না হওয় পর্যন্ত সাংবাদিকরা রাজপথে থাকবে।

এই বিক্ষোভ কর্মসূচিতে সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

 

Please follow and like us: