ঢাবিতে ছাত্রলীগ ও সাধারন শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা -একাত্তর নিউজ২৪

http://www.71news24.com/2019/03/18/1128

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পরীক্ষা ছাড়াই ভর্তিকে কেন্দ্র করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় আসিফ নামে এক শিক্ষার্থী আহত হন।

বুধবার দুপুরে পরীক্ষা ছাড়া ঢাবিতে ভর্তি হওয়া ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের ছাত্রত্ব বাতিলের দাবিতে ব্যবসায় অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের হাতাহাতির ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর বলেন, পরীক্ষা ছাড়াই ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের পদত্যাগসহ ছাত্রদের সব দাবি মেনে না নিলে কঠোর আন্দোলন করা হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবিগুলো হলো- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেয়া; ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগ; ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন রুবাইয়াতুল ইসলাম বলেন,  আমি ইলেকটেড ডিন, কারও দয়ায় পদ পাইনি যে, কয়েকেটা শিক্ষার্থী এসে আবদার করলো আর পদত্যাগ করতে হবে।

Please follow and like us: