বঙ্গবন্ধুর সোনার বাংলায় আলোর বর্তিকা হয়ে থাকবেন সদ্যপ্রয়াত কাজী শাহেদ আহমেদ

http://www.71news24.com/2019/03/18/1128

নিজস্ব প্রতিবেদক,একাত্তর নিউজ:

যশোরে জেমকন গ্রুপের চেয়ারম্যান, আজকের কাগজ পত্রিকার প্রকাশক-সম্পাদক ও সংসদ সদস্য (এমপি) কাজী নাবিল আহমেদের পিতা কাজী শাহেদ আহমেদের স্মরণসভায় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেছেন, কাজী শাহেদ আহমেদ ছিলেন বাঙালির শ্রেষ্ঠ সন্তান। বিশ্বের বুকে তার অবস্থান অনেক উঁচুতে ছিলো। তিনি বাঙালির জেগে থেকে স্বপ্ন দেখা ও বাস্তবায়নের কারিগর ছিলেন। তিনি ছিলেন আলো। তিনি ছিলেন একজন কর্মবীর। যার কর্মের আলোতে অগণিত মানুষ সঠিক পথের দিশা পেয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিভিন্ন সেক্টরে তিনি আলোর বর্তিকা ছড়িয়েছেন। হৃদয়ে ধারণ করার মতো একজন মানুষ ছিলেন তিনি। সত্যিকার অর্থে তাকে নিয়ে গর্ব করা যায়। বুদ্ধিভিত্তিক যুদ্ধে তিনি ছিলেন যুগের শ্রেষ্ঠ নাবিক।

যশোরের জেলা প্রশাসক আবরাউল হাসান মজুমদার

কাজী শাহেদ আহমেদের স্মরণসভা পরিষদের আয়োজনে সোমবার (৯ অক্টোবর) যশোর শিল্পকলা একাডেমীতে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

স্মরণসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার, ইতিহাস গবেষক অধ্যাপক ড. মুনতাসির মামুন।

যশোর -৩ আসনের সাংসদ কাজী নাবিল আহমেদ এমপি 

তিনি বলেন, কাজী শাহেদ আহমেদ ছিলেন স্বদেশ প্রেমী মানুষ। দেশ ও দেশের মাটিকে তিনি খুব ভালবাসতেন। সেইজন্য হাজারো মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন তিনি। তিনি সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে থাকতেন। কেউ তার কাছ থেকে নিরাশ হয়ে যেতেন না। তিনি একজন সাহসী উদ্যোক্তা ছিলেন। শিল্প-সংস্কৃতি মনা মানুষ ছিলেন। সমাজ বদলে তার অসাধারণ ভূমিকা রয়েছে। তার কর্মের মাধ্যমে তিনি বীর হয়ে থাকবেন।

কাজী শাহেদ আহমেদের সহপাঠী বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টুর সভাপতিত্বে স্মরণসভায় তার জীবনভিত্তিক আলোচনা করেন ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, কাজী শাহেদ আহমেদের বড় ছেলে যশোর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী নাবিল আহমেদ, মেজো ছেলে ড. কাজী আনিস আহমেদ, যশোরের জেলা প্রশাসক (ডিসি) আবরাউল হাসান মজুমদার, পুলিশ সুপার (ডিসি) প্রলয় কুমার জোয়ার্দ্দার, জাসদের কার্যকরি সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একরাম উদ দৌল্লা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি মাহবুবুর রহমান মজনু ও প্রেসক্লাব যশোরের সম্পাদক, কাজী শাহেদ আহমেদ স্মরণসভা পরিষদের যুগ্ম-আহবায়ক এস এম তৌহিদুর রহমান।

 

কাজী শাহেদ আহমেদ স্মরণসভা পরিষদের আহবায়ক আসাদুজ্জামান মিঠুর সঞ্চলনায় এ সময় উপস্থিত ছিলেন কাজী শাহেদ আহমেদের সহধর্মিনী কাজী আমেনা আহমেদ, ছোট ছেলে কাজী এনাম আহমেদ, পুত্রবধূ ডা. মালিহা মান্নান আহমেদ, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, যশোর এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, কাজী শাহেদ আহমেদের বন্ধু মাস্টার নুর জালাল, অ্যাডভোকেট আবুল হোসেন প্রমুখ।

Please follow and like us: