বেনাপোল সীমান্তে ৩রোহিঙ্গাসহ আটক ৭

একাত্তর ডেস্ক :  বেনাপোল ইমিগ্রেশন হয়ে ভারত যাওয়ার সময় মিয়ানমারের তিন রোহিঙ্গা নাগরিক ও দুই পাচারকারী এবং ২ জনকে পাসপোর্ট জালিয়াতীর অভিযোগে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। এসময় ৭ টি পাসপোর্ট জব্দ করেছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলো- মিয়ানমারের নাগরিক কায়েম খান (১৯) সরোয়ার ইসলাম (১৩) ও মরিজান বেগম (১৯) এছাড়া পাচারকারী অভিযুক্ত মুন্সিগঞ্জের সিয়ালদি গ্রামের ছাদের আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) ঢাকার কদমতলী এলাকার মোকলেছুর রহমান এর ছেলে জামান (৫০) এবং পাসপোর্ট জালিয়াতির অভিযোগে আটকরা হচ্ছেন নোয়াখালীর সোনায়মুরি উপজেলার বারাইনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে ইয়াসিন আরাফত (২৪) একই গ্রামের সোলাইমানের ছেলে মামুমনুর রমিদ (২১)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশ জানায় আটক দুই পাচাকারী তিন রোহিঙ্গা নাগরিককে তাদের ছেলে মেয়ে সাজিয়ে ভারতে পাচারের উদ্দেশ্য বেনাপোল ইমিগ্রেশনে আসে। পরে তাদের পাসপের্টের কাজ সম্পুর্ন করার জন্য ইমিগ্রেশনে বই দিলে তাদের সন্দেহ হলে জিজ্ঞাসা বাদের এক পর্যায় তারা ধরা পড়েন। রোহিঙ্গারা ইমিগ্রেশন পুলিশের কাছে শিকার করেন তাদের ভালো কাজ দেওয়ার নাম করে ভারত নিয়ে যাওয়া হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে চালান করা হয়েছে।

Please follow and like us: