ভারতের মুখ্যমন্ত্রীকে ১২শ কেজি আম উপহার পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপ

http://www.71news24.com/2019/03/18/1128

ভারতের মুখ্যমন্ত্রী মমতা কে ১২শ কেজি আম উপহার পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

শাহাবুদ্দিন আহমেদ,বেনাপোল : প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে সৌহার্দ্য ও সম্প্রীতির  ধারাবাহিকতায় এবারও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে উপহার হিসেবে আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সোমবার দুপুর ১টার দিকে  বেনাপোল বন্দর দিয়ে ১২শ কেজি হাড়ি ভাঙ্গা আম ভারতে পাঠানো হয়েছে । এর আগে ভারতে ভয়াবহ করোণা পরিস্থিতির মধ্যও বাংলাদেশ থেকে প্রয়োাজনীয় ঔষধ সামগ্রী পাঠানো হয়েছিল মোদি সরকারকে। প্রধানমন্ত্রীর নির্দেশে মিনিস্ট্রি অফ ফরেন অ্যাফেয়ার্স ঢাকা থেকে ভারতের কলকাতায় নিযুক্ত ডেপুটি  হাইকমিশনের  কাছে এই আম পাঠানো হয়। বেনাপোলের রবি ইন্টারন্যশনাল নামের একটি সি এন্ড এফ প্রতিষ্ঠান কাস্টমসের আনুষ্ঠানিকতার শেষ করে সোমবার ঢাকা মেট্রো-ন-২০-৭৮৯৫ নং কাভার্ড ভ্যানে করে ২৪০ কার্টুন আমের চালানটি বেনাপোল বন্দরে নোম্যান্সল্যান্ডে পৌঁছায়। এরপর ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারে নিযুক্ত অ্যাডমিনিস্ট্রেশন অফিসার কাউসার রহমান আমের চালানটি গ্রহণ করেন।

 

দুদেশের আনুষ্ঠানিকতা শেষে ভারতের ডাবলিউ বি¬উ-বি-২৭-২৩৮২ নং গাড়িতে আমের চালানটি তুলে দেওয়া হয়। মোট ২৪০  কার্টুনে  ১২০০ কেজি বাংলাদেশের বিখ্যাত রংপুরের হাড়িভাঙ্গা জাতের আম ছিল। এ সময় বেনাপোল নোম্যান্স ল্যান্ডে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের উপ-কমিশনার তানভীর আহমেদ ,বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল এবং দু’দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ উপহার দু’দেশের সৌহার্দ্য ও সম্প্রীতির ধারাবাহিকতা আরো বেগ মান করবে বলে মনে করেন উপস্থিত কর্মকর্তারা।

Please follow and like us: