যবিপ্রবির হলের ডাইনিংয়ে খাবারের মান যাচায়ে ছাত্রদের সাথে খাবার খেলেন উপাচার্য -71news24

http://www.71news24.com/2019/03/18/1128

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হলের ডাইনিংয়ে খাবারের মান খারাপ এমন বক্তব্য শোনার পরে রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ূর রহমান হলের ডাইনিংয়ে আকস্মিক পরিদর্শনে যান উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

 

ছাত্রদের সঙ্গে নিজে খাবার খান এবং খাবারের মান খারাপ হওয়ায় সংশ্লিষ্টদের উপর ক্ষোভ প্রকাশ করেন।

একই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে খাবারের মান উন্নত না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

সোমবার জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ জানান, রোববার বিকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় শিক্ষা, গবেষণা ও সমসাময়িক বিষয় নিয়ে বিভিন্ন বিভাগের প্রায় ২৫ জন শ্রেণি প্রতিনিধি তাদের মতামত ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সমস্যার তাৎক্ষণিক সমাধান দেন। শিক্ষার্থীরা ডাইনিংয়ের খাবারের মান নিয়ে প্রশ্ন তুললে রাতে উপাচার্য নিজেই খেয়ে মান যাচাই করেন। অভিযোগের সত্যতা পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এর আগে মতবিনিময় সভায় অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, তোমাদের বিবেকবান, মুক্তমনা ও স্বাধীন চিন্তাধারা নিয়ে চলতে হবে এবং তা প্রকাশ করতে হবে। যারা এগুলো প্রকাশ না করতে পারে, তারা কখনও নিজের, জাতির ও সমাজের কোনো পরিবর্তন আনতে পারে না।

তিনি বলেন, তোমরা যত বড় হবে, এ বিশ্ববিদ্যালয় তত বড় হবে। দেশ-বিদেশে এ বিশ্ববিদ্যালয়ের নাম ছড়িয়ে পড়বে।

শিক্ষার্থীদের পরিবহন সমস্যার সমাধানে আরও দুটি গাড়ি কেনার প্রক্রিয়া চলছে উল্লেখ করে অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহনের জন্য গাড়ির স্বল্পতা রয়েছে। এ সমস্যা সমাধানের জন্য আরও দুটি বাস কেনা হচ্ছে। পর্যায়ক্রমে পুরনো গাড়িগুলো পরিবর্তন করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক শেখ মিজানুর রহমান, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, জাফিরুল ইসলাম, কিশোর মজুমদার, আবদুল্লাহ আল মামুন, প্রভোস্ট প্রকৌশলী ড. মো. আমজাদ হোসেন, ড. সেলিনা আক্তার, শিরিন আক্তার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব প্রমুখ।

এ ছাড়া ২৪টি বিভাগের সব বর্ষের শতাধিক শ্রেণি প্রতিনিধি মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

Please follow and like us: