যশোরসহ তিন পৌরসভার নির্বাচন ৩মাস স্থগিত-71news24

http://www.71news24.com/2019/03/18/1128

 

একাত্তর নিউজ ডেস্ক : আগামী ২৮ ফেব্রুয়ারি নির্ধারিত যশোর পৌরসভা নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। মঙ্গলবার হাইকোর্টে একটি রিট শুনানি শেষে নির্বাচনের উপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। সীমানা বৃদ্ধি সংক্রান্ত বিষয় নিয়ে নির্বাচন স্থগিত চেয়ে রিটটি করা হয়েছিলো। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। পৃথক রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। একই সাথে স্থগিত করা হয়েছে মুন্সিগঞ্জের মীর কাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন। তিনটি রিট করা হয়েছিল।

যশোর পৌরসভার নির্বাচনী তফসিল অনুযায়ি গত ২ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। গত ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। যাচাই-বাছাইয়ে বিএনপির মেয়র প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। ১১ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন শেষে ১২ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের দিন নির্ধারিত ছিল।

এর আগে গত ৩০ জানুয়ারি যশোর পৌর সভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ এর নাম ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

আগামী ২৮ ফেব্রুয়ারি এই নির্বাচনে ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু হাইকোর্ট সেই নির্বাচন স্থগিত ঘোষণা করেছে। তবে হাইকোর্টে সীমানা নির্ধারন বিষয়ে কে রীট করেছে তা জানা যানা যায়নি।

মুন্সিগঞ্জের মীর কাদিম ও জয়পুরহাটের কালাই পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি এবং যশোর সদর পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য দিন ঠিক করা হয়েছিল।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম রাসেল চৌধুরী।

Please follow and like us: