যশোরে থাকবে না কোন অপরাধী-থাকবে না কোন রং: নবাগত পুলিশ সুপারের সতর্ক বার্তা

http://www.71news24.com/2019/03/18/1128

অপরাধীদের কঠোর বার্তা দিলেন যশোরের নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।যোগদান করেই বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এসময় নয়া এসপি বলেছেন, অপরাধীকে অপরাধী হিসেবেই চিহ্নিত করবো। তার আশ্রয় প্রশ্রয়দাতাদের দেখবো না।

যশোরে  কোনো অপরাধী বা তার কোনো বাহিনী থাকবে না, থাকবে না কোনো রঙ। ইতিহাস-ঐতিহ্যের জেলা যশোরে শান্তি বিঘ্নকারীকে সহ্য করা হবে না। এরজন্য তিনি সাংবাদিকদের সঙ্গে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

 

পুলিশ সুপার বলেন, পুলিশ-সাংবাদিকের কাজ একই। সাংবাদিকরা সমাজের জন্যে অনেক কাজ করেন। পুলিশও সমাজের অংশ। সমাজের ভালো কাজের জন্য পার্টনারশিপ জরুরি।কথা দিচ্ছি, মানুষকে সহযোগিতা করার স্বার্থে কাজ করবো।

 

তিনি পুলিশ সদস্যদের হুশিয়ার করে বলেছেন, পুলিশে টাকা-পয়সার কোনো  লেনদেন হবে না। কোনো প্রকার দুর্নীতি-মাদকের সাথে সম্পর্ক থাকবে না। পুলিশ অন্যায় অত্যাচার-নিপীড়ন করলে তার বিরুদ্ধে অভ্যন্তরীণ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধকে যতটা নিয়ন্ত্রণ করা যায় তা দেখবো।

 

 

মানুষের কাজে সুবিধার্থে প্রত্যেকটি অঞ্চলে বিট পুলিশিং বা কমউিনিটি পুলিশিং শক্তিশালী করা হবে জানিয়ে এসপি বলেন, একজন সেবাপ্রত্যাশীর ছোটখাট সমাস্যার জন্য যাতে থানা পর্যন্ত যেতে না হয়, সে ব্যবস্থা করা জরুরি।

যেকোনো প্রয়োজনে সাংবাদিকরা তার কাছে যেতে পারবেন বলে তিনি জানিয়েছেন। তিনি সুন্দর যশোর গড়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বক্তব্য দেন- প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সম্পাদক আহসান কবীর, সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচআর তুহিন, দেশ টিভির  জেলা প্রতিনিধি আমিনুর রহমান মামুন, প্রথম আলোর জেলা প্রতিনিধি মনিরল ইসলাম, সময় টিভির স্টাফ রিপোর্টার জুয়েল মৃধা, দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়, মাছরাঙা টিভির প্রতিনিধি রাহুল রায় প্রমুখ।

 

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) গোলাম রব্বানি শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) জামাল আল নাসের প্রমুখ।

 

উল্লেখ্য, ২১ জানুয়ারি পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেনকে ডিএমপিতে উপকমিশনার পদে বদলি করা হয়। ৪ ফেব্রুয়ারি তার পদে স্থালাভিসিক্ত হলেন প্রলয় কুমার জোয়ারদার। এর আগে তিনি নরসিংদীর পুলিশ সুপার ছিলেন।

Please follow and like us: