যশোরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে সদল্যাপুর ও জঙ্গলবাধাল চ্যাম্পিয়ান

http://www.71news24.com/2019/03/18/1128

 

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

যশোর সদর উপজেলার বসুন্দিয়ায় ২দিনব্যাপী প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের ফুটবল টুর্ণামেন্ট-২৩ বুধবার জঙ্গলবাধাল মাধ্যমিক বিদ্যালয় মাঠে সম্পন্ন হয়েছে।

 

প্রচন্ড তাপদাহ ও বৈরী আবহাওয়ার কারণে অসমাপ্ত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট গত ১৮ ও ১৯ জুলাই আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে। পড়ালেখার পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীদের ক্রীড়াঙ্গণে বিশেষ দক্ষ করে গড়ে তুলতে প্রতিবছরের মত এবারও অনুষ্ঠিত হয়েছে এই টুর্ণামেন্ট।

 

বসুন্দিয়া ইউনিয়নের ১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা’ গোল্ডকাপ টুর্ণামেন্টে বালক ও বালিকা’র ২টি করে ফুটবল দল মোট ২৬দলের নকআউট ভিত্তিক ম্যাচ অনুষ্ঠিত হয়। এসকল ক্ষুদে খেলোয়াড়দের শারিরীক সুস্থ্যতার দিকে বিশেষ দৃষ্টি রেখে প্রতিটি ম্যাচ ৩০মিনিটে সমাপ্তি করা হয়।

 

২দিনব্যাপী খেলার বুধবার সমাপণী দিবসে ফাইনাল পর্বে উন্নীত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপে সাদুল্যাপুর বনাম জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এবংবঙ্গমাতা গোল্ডকাপে জঙ্গলবাধাল ও পূর্ব বসুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। সাদুল্যাপুর জগন্নাথপুর প্রাথমিক বিদ্যালয় দলকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

অন্যদিকে জঙ্গলবাধাল পূর্ব বসুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা দলকে ২-০ গোলে পরাজিত করে ইউনিয়ন চ্যাম্পিয়ন হয়।

 

সমগ্র টুর্ণামেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার অজিত কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন জঙ্গল বাঁধাল মাধ্যমিক বিদ্যালয়সহ জঙ্গল বাঁধাল মডেল স্কুলের সভাপতি মোঃ শহিদুল ইসলাম মিন্টু, সাবেক জনতা ব্যাংক যশোর শাখার এজিএম এম,এ, করিম, জঙ্গলবাঁধাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী, ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ দবির হোসেন, বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের এ,এস,আই আব্দুল আলীম, প্রেসক্লাব বসুন্দিয়া’র সভাপতি আবু তাহের।

 

টুর্ণামেন্টে তত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাদুল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্তারুল আলম খান ও পরিচালনায় ছিলেন জগন্নাথপুর একে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিবুল আহসান বাবলু।

 

ফাইনাল ম্যাচে রেফারীর দায়িত্ব পালন করেন ঘুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মফিজুর রহমান, খেলার ধারাভার্ষ্য বর্ণনা করেন জিরাট আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল আলীম। এছাড়া প্রত্যেক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us: