যশোরে মেয়াদোত্তীর্ণ ৫৯০কেজি খেজুর জব্দ, দুই ব্যাবসায়ীকে জরিমানা

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর ডেস্ক :  মেয়াদোত্তীর্ণ খেজুর সংরক্ষণ ও বিক্রির অপরাধে যশোরে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে শহরের ফলপট্টি এলাকায় পরিচালিত এই অভিযানে ৫৯০ কেজি খেজুর ধ্বংস করা হয়।

যশোর জেলা প্রশাসনের নির্বাহী হাকিম কে এম নওশাদ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৬) যশোরের অধিনায়ক মুহাম্মদ ছুরাত আলমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

র‍্যাবের অধিনায়ক মুহাম্মদ ছুরত আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভ্রাম্যমাণ আদালত ভেজালবিরোধী অভিযানে গিয়ে দেখতে পান, শহরের ফলপট্টি এলাকার তিসা ট্রেডার্সে মেয়াদোত্তীর্ণ খেজুর সংরক্ষণ করে বিক্রি করা হচ্ছে। এ সময় খাওয়ার অযোগ্য ৫২০ কেজি ওজনের ৫২ কার্টন খেজুর জব্দ করা হয়। এ সময় এ প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই অভিযোগে পার্শ্ববর্তী সজিব ট্রেডার্স নামে অপর একটি প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকেও ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ প্রতিষ্ঠান থেকে ৭০ কেজি মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করা হয়। পরে জব্দ করা খেজুর ঝুমঝুমপুর ময়লাখানায় নিয়ে ধ্বংস করা হয়।

খাদ্যে ভেজাল রোধ ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Please follow and like us: