যশোরে হাজার মানুষের স্বপ্নের কুদলার হাট ব্রিজের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে

http://www.71news24.com/2019/03/18/1128

 

নিজস্ব প্রতিবেদকঃ

যশোর জেলার শার্শা উপজেলার বাহাদুরপুর সরবাংহুদা গ্রামের কুদলার হাটের হাজার হাজার মানুষের স্বপ্নের ব্রীজটির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। ওই এলাকার মানুষের দীর্ঘদিনের আন্দোলন-সংগ্রামের ফলশ্রুতিতে গৃহিত বিশাল এই প্রকল্পের কাজ দেখতে প্রতিদিনই প্রচুর লোক সেখানে ছুটে আসছে।

 

এলজিইডি’র অর্থায়নে শার্শা উপজেলার কুদলার হাট সংলগ্ন কুদলা নদীতে  খেয়াঘাট ২৪৬ মিটার এই ব্রীজটির নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে আইসিএল এ রাজ্জাক জেভি। মূল সেতুটি নির্মাণে ব্যয় বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৫ কোটি টাকা। উল্লেখ এই ঠিকাদারি প্রতিষ্ঠানের আরো কয়েকটি বড় বড় প্রকল্পের কাজ সুনামের সহিত সম্পন্ন হচ্ছে।

ইতিমধ্যে গোটা প্রকল্পের প্রায় ২৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। সম্পূর্ণ কাজটি আগামী এক বছরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। এব্যাপারে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মামুন হাসান জানান, কুদলার হাট ব্রীজটির গোটা প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা চ্যালেঞ্জ হিসাবাবে আমরা নিয়েছি। সে অনুযায়ী কাজ চলছে। তিনি বলেন, পাইলিংএর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। মূল ব্রীজের সংযোজন কাজ এবার শুরু হবে।

 

তিনি আরো বলেন, ব্রীজ নির্মাণের কাজ শেষ হলে বাহাদুরপুর ইউনিয়নের ৫টির অধিক গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত এবং স্থানীয়ভাবে উৎপাদিত কৃষি পণ্য এবং অন্যান্য সামগ্রী সরাসরি বাজারজাতের দ্বার উন্মোচিত হবে।

এবিষয়ে স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, অতিদ্রুত সুষ্ঠুভাবে ব্রীজটির কাজ সম্পন্ন হওয়ায় তারা খুবই খুশী এবং আশাবাদী। ব্রীজের কাজ শেষ হলে তাদের দীর্ঘদিনের কষ্ট এবং ভোগান্তি লাঘব হবে।

Please follow and like us: