যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে শোক দিবস পালিত

http://www.71news24.com/2019/03/18/1128

শেখ গফ্ফার রহমান, স্টাফ রিপোর্টারঃ

যশোর-সদর উপজেলার ১৫ বসুন্দিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদুল্লাপুর গ্রামে ওয়ার্ড সভাপতি শ্রী কৃপা চন্দ্র ঘোষের সভাপতিত্বে স্থানীয় বিদ্যাপীঠ জবেদা মোগল ইনস্টিটিউট এর মাঠ ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১৫ নং বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের সুনামধন্য চেয়ারম্যান মোঃ রিয়াজুল ইসলাম খান রাসেল, বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বসুন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ অহেদুর রহমান।

প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান মোঃ রিয়াজুল ইসলাম খান রাসেল বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির ৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। এর মধ্য দিয়ে বাঙ্গালীর ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় সংযোজিত হয়েছিল।

 

সেদিন ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। এ ছাড়া বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, আরিফ, বেবি ও সুকান্ত, আব্দুল নাঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুব নেতা শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনিকেও হত্যা করা হয়।

 

তাই ১৫ আগস্ট থেকে মাসব্যাপী এই দিনটিকে বাঙ্গালী জাতি যথাযোগ্য মর্যাদায় পালন করে। তারই ধারাবাহিকতায় যথাযোগ্য মর্যাদায় ১ নং ওয়ার্ড সদুল্লাপুরে পালন করা হয়।

 

নেতৃবৃন্দের মধ্য আরো যারা উস্থিত, ইউনিয়ন আওয়ামী সহসম্পাদক, মোঃ আবুল কাসেম, মাষ্টার হারুনুর রশিদ, শেখ ফারুক হোসেন, ১ নং ওয়ার্ড সাধারন সম্পাদক মোঃ আব্দুল জলিল বিস্বাস সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পবিত্র কোরআন তেলোয়াত মধ্য দিয়ে শোক দিবসের আ্রলোচনা শুরু হয় এবং শহীদ বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন এবং গরীব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

Please follow and like us: