রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ আগুন :নিহত ৪

http://www.71news24.com/2019/03/18/1128

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন তার স্বামী আসিফ মো. খান (৩০)। একই সঙ্গে আরও কয়েকজন দগ্ধ হয়েছেন। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ঘটে এ ঘটনা।

 

এর আগে কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর কিছুক্ষণ আগে গোপীবাগ কাঁচাবাজারের সামনে ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।

এদিকে ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনার পর ভাইয়ের স্ত্রী-সন্তানের খোঁজে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আসেন সৈয়দ মুরাদ হোসেন। রাত ১০টা ২০ মিনিটে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ছোট ভাইয়ের বউকে খুঁজে পাচ্ছি না, বাচ্চাকে নিয়ে ওর মামা নেমে গেছে। ছোট ভাইয়ের স্ত্রী কোথায় আছে? কীভাবে আছে জানি না।

 

তিনি আরও বলেন, আমার ছোট ভাইয়ের স্ত্রী, ছেলে, শ্যালক মিলে কয়েকজন রাজবাড়ী থেকে ট্রেনে উঠেছিল। ফোন দিয়ে বলেছে বিপদে আছি। আমার বাচ্চাকে নিয়ে ওর মামা নেমে গেছে। এরপর আর কথা বলা সম্ভব হয়নি। ঢাকা মেডিকেলে গেলাম ওখানে নেই, বার্ন ইউনিটের এখানে এলাম। এখানেও নেই। আমরা খোঁজ করছি।

 

গোপীবাগের বাসিন্দা রাসেল হোসেন বলেন, রেললাইনের কাছেই তার বাসা। রাত ৯টার দিকে হঠাৎ মানুষ চিৎকার শুনে তিনি বাসা থেকে বেরিয়ে দেখেন, ট্রেনটিতে দাউদাউ করে আগুন জ্বলছে। অনেকে তাড়াহুড়া করে ট্রেন থেকে নামছেন।

 

সৈয়দ ফায়েজ আহমেদ নামে একজন প্রত্যক্ষদর্শী জানান, আগুন ট্রেনের কয়েকটি বগিতে ছড়িয়ে পড়েছিল। ঘটনার পরপরই এলাকাবাসী যে যার মতো করে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

 

হতভাগ্য এক যাত্রী পুড়ে মারা যাওয়ার বিষয়ে ট্রেন থেকে নেমে আসা আরেক যাত্রী জানান, আমরা ওই যাত্রীকে বাঁচানোর চেষ্টা করেছি। এক পর্যায়ে সে একটি জানালার পাশে এসে অক্সিজেন নিয়ে শক্তি সংগ্রহ করে বের হওয়ার চেষ্টা চালায়। আমরাও তাকে বের করে নিয়ে আসতে বাইরে থেকে টানতে থাকি। তবে তার একটি পা দগ্ধ হওয়ায় সে পরিপূর্ণ শক্তি প্রয়োগ করতে পারেনি। এছাড়া ট্রেনের জানালাটাও অর্ধেক বন্ধ থাকায়, তাকে আর বের করা সম্ভব হয়নি। এ অবস্থায় জানালায় অর্ধেক বের হওয়া অবস্থায় হাজারো মানুষের সামনে পুড়ে জানালাই ঝুলে রইলেন ওই যাত্রী।

 

এদিকে ট্রেন থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি জানান, নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে।

Please follow and like us: