রাতের ঘুমানোর সময় বলে দেয় আপনার চারিত্রিক বৈশিষ্ট্য

http://www.71news24.com/2019/03/18/1128
রাতে ঘুমাতে যান কখন? রাতের খাওয়া শেষ করেই ঘুমানোর জন্য বিছানায় ছোটেন? নাকি ঘুমোতে যেতে আপনার অনীহা কাজ করে? রাতে ঘুমনোর সময় এক একজনের এক একরকম হয় এটা স্বাভাবিক। কিন্তু এই ঘুমনোর সময়টাই বলে দেয় মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে। আসুন জেনে নেয়া যাক রাতে ঘুমানোর সময় অনুযায়ী আপনার চারিত্রিক বৈশিষ্ট কেমন।

রাত ৮টা-১০টার মধ্যে ঘুম
সকাল সকাল খাওয়া দাওয়া সেরে আপনি বিছানায় ঢুকে পড়তে ভালোবাসেন। রাতে ভালো ঘুম আপনার কাছে খুব প্রয়োজনীয়। পরের দিন সকাল সকাল ঘুম থেকে ওঠার তাড়া না থাকলেও আপনি নির্দিষ্ট সময়েই ঘুমোতে যান। আপনি নিয়মমাফিক চলতে ভালোবাসেন এবং স্বাস্থ্য রক্ষা সম্পর্কে সজাগ। তবে সব সময় ঘড়ির কাঁটা মেনে চলবেন না। মাঝে মাঝে একটু অন্যরকম ভাবেও কাটানো ভালো।

১০টা-১১টার মধ্যে ঘুম
বেশিরভাগ মানুষ এই সময় ঘুমোতে যান। এই সময়ের মধ্যে ঘুমোলে আপনি কঠিন পরিশ্রম করেন এবং সারাদিনের শেষে ক্লান্ত থাকেন। রাতে ভালো ঘুম আপনার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে খুব বেশি নিয়মকানুনের বেড়াজালে নিজেকে বেঁধে রাখতে আপনি পছন্দ করেন না। স্বাস্থ্যকর জীবন যাপন পছন্দ করলেও জীবনের আনন্দও আপনি উপভোগ করতে ভালোবাসেন।

১২টা-২টোর মধ্যে ঘুম
আপনি আসলে একটি প্যাঁচা! সূর্য ডুবলে তবে আপনি সজাগ ও সচল হতে পারেন। চারপাশ যখন অন্ধকার ও নিশ্চ‍ুপ হয়ে যায়, তখনই আপনার মধ্যে সৃজনশীলতা জেগে উঠে। সারা বিশ্বে অনেক ক্রিয়েটিভ মানুষই রাত জেগে কাজ করতে ভালোবাসেন। তবে আপনি সহজেই ভয় পেয়ে যান। গবেষণায় দেখা গিয়েছে, সাধারণত যারা দেরি করে রাতে ঘুমোন, তারা ভীতু প্রকৃতির হন।

২টো-৪টের মধ্যে ঘুম
আপনি আক্ষরিক অর্থেই মুক্ত বিহঙ্গ। নিজেকে কোনও ধরা-বাঁধা রুটিনে আপনি বেঁধে রাখতে পারেন না। জীবনে উত্তেজনা ও অ্যাডভেঞ্চার আপনার প্রিয়। প্রেমের ক্ষেত্রে অত্যন্ত প্যাশনেট হলেও খুব বেশিদিন কোনও সম্পর্কই আপনার টেকে না।

Please follow and like us: