রাষ্ট্রপতি ও আইজিপি পুরষ্কারে প্রশংসায় ভাসছেন যশোরের ৮পুলিশ কর্মকর্তা

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক :

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের সম্মান স্বরুপ যশোরের পুলিশের তিন উর্ধবতন কর্মকর্তাসহ ৮ জন  রাষ্ট্রপতি ও আইজিপি পদক অর্জন করায় প্রশংসিত হচ্ছেন। বিগত দিনে তাদের আপোষহীন কর্মকান্ডের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইতিবাচক আলোচনা হচ্ছে যশোরের মানুষের মধ্যে। এই অর্জন যশোরের জন্যেও সম্মানের বলে আখ্যা দিয়েছেন অনেকে।

পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন ২০২০ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণসহ অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা’’ পুরস্কারে ভূষিত হয়েছেন।

একইভাবে বিভিন্ন অপরাধ দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং মামলা তদন্তে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ’ক’ সার্কেল বেলাল হোসাইন রাষ্ট্রপতি পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন। ২০২১ সালে সারা দেশের তালিকায় বেলাল হোসাইন ওই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। এছাড়া ২০২০ সালের পদক কোটায় সাবেক অতিরিক্ত পুলিশ সুপার ’ক’ সার্কেলের গোলাম রব্বানীও পিপিএম পদক পেয়েছেন।

এর মধ্যে বেলাল হোসাইন ২০২১ সালের ৩ এপ্রিল যশোরে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি বীরত্বের সাথে অপরাধ দামনে কাজ করেছেন। শুধু তাই নয়, করোনাকালীন সাহসিকতার সাথে তিনি মাঠে থেকে কাজ করেছেন। তারই ফলপ্রসুতিতে তিনি ২০২১ সালের সেপ্টেম্বর ও ডিসেম্বরের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ডে খুলনা রেঞ্জের সেরা সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন। এছাড়াও যশোর জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে ২১ সালের মে, জুন, সেপ্টেম্বর, নভেম্বর ও ডিসেম্বরে পুরস্কার পেয়েছেন। তার এ অর্জনে যশোর জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করেছে।

এছাড়া  আইজিপি পদকের জন্য যশোরের চার পুলিশ কর্মকর্তা মনোনীত হয়েছেন। তারা হচ্ছেন যশোর কোতোয়ালি থানার সাবেক ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান, মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান ও ডিবি পুলিশের উপপরিদর্শক মফিজুল ইসলাম ও যশোর পিবিআইএর উপপরিদর্শক স্নেহাশীষ দাস।  ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক এক সাথে তুলে দেয়া হয়।

পিবিআই এর পুলিশ পরিদর্শক গাজী মাহবুবুর রহমান ২০২০ সালে প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতি স্বরূপ আইজি পদক পুরস্কার পেয়েছেন। বর্তমানে তিনি যশোর জেলার মণিরামপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন।

এই সাফল্য অর্জনে যশোর পুলিশ আরো বেশি প্রশংসিত ও সম্মানিত হয়েছে। যশোর পুলিশ আরো ভাল কাজ করবে, অপরাধ দমনে ভুমিকা রেখে শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখবে এ আশাবাদ  ব্যক্ত করেছেন যশোরে মানুষ। পদকের সম্মান যেনো ভুলুণ্ঠিত না হয় সে প্রত্যাশাও করেন যশোরের মানুষ।

Please follow and like us: