২৭ নভেম্বর যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন- 71News24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ,যশোর অফিস:

রাত পোহালেই যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। যশোর ঈদগাহ ময়দানের এই সম্মেলনকে ঘিরে যশোরের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। শহরের মোড়ে মোড়ে তৈরি করা হয়েছে প্রয়াত নেতাদের নামে তোরণ। সম্মেলন সুষ্টু ও উৎসব মুখর করতে দিন-রাত কাজ করে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা আওয়ামী লীগের নেতারা।

 

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলন থেকে শহিদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। দীর্ঘ পাঁচ বছর পর এই সম্মেলন হতে যাওয়ায় নেতাকর্মীরা বেশ উৎফুল্ল। সম্মেলন উৎসবমুখর ও শান্তিপূর্ণ করতে দিনরাত কাজ করছেন জেলা আওয়ামী লীগের নেতারা। ইতিমধ্যে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করে আটটি উপ-কমিটি গঠন করা হয়েছে। আর নির্বাহী কমিটির সভা থেকে চূড়ান্ত করা হয়েছে ৪৫৫ জন কাউন্সিলরের নাম। এদের মধ্যে রয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির ৬৮ জন, যশোর সদর উপজেলার ৬৪ জন, শহর আওয়ামী লীগের ৪২ জন, মণিরামপুরের ৪৩ জন, চৌগাছার ৩০ জন, শার্শার ৩৫ জন, বাঘারপাড়ার ২৭ জন, অভয়নগরের ২৬ জন, ঝিকরগাছার ৪১ জন ও কেশবপুরের ৩৪ জন। কো’অপ্ট করা হয়েছে ৪৫ জনকে।

এর আগে গত ২২ নভেম্বর জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা থেকে যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিতব্য সম্মেলন সফল করতে আটটি উপ-কমিটি গঠন করা হয়।

প্রায় প্রতিদিনই সম্মেলন স্থলের প্রস্তুতি দেখতে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সংসদ সদস্যরা।

বুধবারের সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য্য। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের সঞ্চালনায় সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) নাসির উদ্দিন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৪ আসনের সংসদ সদস্য রনজিৎ কুমার রায় ও যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক।

 

যশোর শহর ঘুরে দেখা গেছে, সম্মেলনকে সামনে রেখে শহরের দড়াটানা, চৌরাস্তা, চারখাম্বা, মণিহার, আরএন রোড, জজ কোর্ট মোড়সহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের সাবেক নেতাদের নামে তোরণ তৈরি করা হয়েছে  এবং সাথে আলোক সজ্জজাও বেশ শোভা পেয়েছে। সম্মেলনের শুভ কামনা জানিয়ে টানানো হয়েছে বিভিন্ন প্যানা সাইন।

Please follow and like us: