‘আন্দোলনে পরাজিতরা নির্বাচনে জয়লাভ করে না’

http://www.71news24.com/2019/03/18/1128

এ দেশে যারা আন্দোলনে পরাজিত, তারা কখনও নির্বাচনে জয় লাভ করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।

রোববার রাজধানীর রমনা পার্ক রেস্তোরাঁ প্রাঙ্গণে আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলোত্তর প্রীতিভোজ ও পুনর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপিতে খালেদা জিয়া ও তার সন্তানই তো হর্তাকর্তা, বিধাতা। এখানে মির্জা ফখরুল ইসলাম তাদের ইয়েস ম্যান হিসেবে কাজ করেন উল্লেখ করে কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব কোন তন্ত্রে আছেন।  খালেদা জিয়া, তারেক জিয়া এরা কোন পরিবারের নেতা, জানতে চাই। বিএনপির নেতৃত্বই তো একটা পরিবার থেকে এসেছে। আওয়ামী লীগে গণতন্ত্র আছে, বিএনপিতে গণতন্ত্র নেই। আমরা সম্মেলন করে ফেলেছি, তিন বছরের মাথায়।

বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি নিজেদের সম্মেলনটাও করতে পারেনি। সম্মেলনের পর গত সাড়ে ৪ বছরে ওয়ার্কিং কমিটির মিটিং করতে পারেনি। তাদের  কোনো গণতন্ত্র নেই।

কাদের বলেন, ‘এ দেশ যারা আন্দোলনে পরাজিত, তারা কখনও নির্বাচনে জয় লাভ করে না। তাই তাদের কথামালায় চাতুরি। নির্বাচনের আগেই নির্বাচন নিয়ে আগাম বিষোদগার। নির্বাচনটা আগে হোক, জাতি দেখবে এ দেশে আমরা কেমন নির্বাচন করি।

Please follow and like us: