উদীচী যশোর জেলা কমিটির সভাপতি শহীদ চলে গেলেন না ফেরার দেশে – 71News24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর  নিউজ যশোর অফিস:  

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যশোর জেলা কমিটির সভাপতি ডিএম শাহিদুজ্জামান শহীদ (৫৫) আর নেই চলে গেলেন না ফেরার দেশে । ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ডিএম শাহিদুজ্জামান শহিদ 

সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব জানান, ডিএম শাহিদুজ্জামান শহীদ গত ১৩ অক্টোবর ঢাকায় তার ভাগ্নে কৌশিকের বাসায় গিয়েছিলেন মেডিক্যাল চেকআপ করাতে। ১৬ অক্টোবর রাতে তার শরীর খুব বেশি খারাপ হয়। সকাল ৮টার দিকে তিনি মারা যান। ১৮ অক্টোবর শুক্রবার বেলা ১১টায় তার মরদেহ উদীচী যশোর কার্যালয়ে নেওয়া হবে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্যে। এরপর বাদ জুমা যশোর কেন্দ্রীয় ঈদগাহে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

 

ডিএম শাহিদুজ্জামান শহীদ ১৯৮২ সালে কামালউদ্দিন নীলুর ‘মিছিল’ নাটকে অভিনয়ের মাধ্যমে একজন নাট্যকর্মী হিসেবে উদীচীর সঙ্গে সম্পৃক্ত হন। এরপর তিনি সংগঠনের জেলা কমিটির সদস্য, নাট্য সম্পাদক, যুগ্ম সম্পাদক, সাধারণ সম্পাদক এবং সর্বশেষ সভাপতি হিসেবে পরপর পাঁচবার দায়িত্ব পালন করেন।

এছাড়া শাহিদুজ্জামান শহিদ সম্মিলিত সাংস্কৃতিক জোটের যশোরের সভাপতি ছিলেন।

 

২০১৭ সালের মে মাসে তার জিহ্বায় ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি বাংলাদেশ ও ভারতে ক্যান্সারের চিকিৎসা গ্রহণ করেন। ডিএম শাহিদুজ্জামান যশোর শহরের হাজী আব্দুল করিম সড়কের ডিএম আমানের ছেলে।

Please follow and like us: