উন্নয়ন-অর্জন দিয়ে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন শেখ হাসিনা : দেবাশীষ মিশ্র জয়

http://www.71news24.com/2019/03/18/1128

 এইচ এম ফিরোজ,চৌগাছা : যশোরের চৌগাছায় স্বরুপদাহ ইউনিয়ন আওয়ামী যুবলীগের আয়োজনে সাঞ্চডাঙ্গা কাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে সোমবার বিকাল ৩ঘটিকায় ইউনিয়ন যুবলীগের সম্মেলন প্রস্তুত কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা যুবলীগের সদস্য মাহবুবুল আলম রিংকুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম,আনিচুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর অসাধারণ নেতৃত্বে উন্নয়ন ও অর্জনের মাধ্যমে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দীর্ঘ ৩৮ বছর ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্বে দল চারবার ক্ষমতায় এসেছে। উন্নয়ন ও অর্জনের মাধ্যমে তিনি দেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। দেবাশীষ মিশ্র জয় বলেন, বর্তমানে বাংলাদেশ বিশ্ব খাদ্য সংস্থার কাছে কেস স্টাডি।

 

কারণ, খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। দেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশ, অবিস্মরণীয় অর্থনৈতিক উন্নয়নের দেশ। তিনি বলেন, একসময় বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগের জন্য বিশ্ব গণমাধ্যমে স্থান পেত। সে সময় বাংলাদেশকে বিশ্বের অন্যতম দরিদ্র দেশ বলেও উল্লেখ করা হতো। এখন বাংলাদেশকে আর দরিদ্র দেশ বলার সুযোগ নেই। কারণ, এখন বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশ, অল্প কিছু দিনের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

 

বর্তমানে ডিজিটাল বাংলাদেশ কোনো প্রতিশ্রুতি নয়, বাস্তবতা। ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে না পারাটা নিজের জন্য সবচেয়ে বড় ব্যর্থতা বলে মনে করি।’ তিনি বলেন, বঙ্গবন্ধুর ছয় খুনির বিচারের রায় এখনো কার্যকর করা সম্ভব হয়নি।

 

তার মধ্যে একজন বিদেশে মারা গেছেন বলে জানা গেছে, তিনজন কোন দেশে পালিয়ে রয়েছেন তা এখনো জানা যায়নি। তবে দুজনের অবস্থান সম্পর্কে জানা রয়েছে। আমি বঙ্গবন্ধুর সকল খুনীদের দেশে ফিরিয়ে এনে সর্বচ্চো শাস্তির দাবি জানাচ্ছি। উক্ত অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সদস্য প্রভাষক খালেদুর রহমান টিটোর সঞ্চলনায় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান,দেওয়ান আনিছুর রহমান,মাস্টার ফারুক হোসেন,আজাদুর রহমান আজাদ,প্রভাষক হারুন অর রশিদ,আসাদুল ইসলাম,আসিফ ইকবল ভূট্ট,নুর মোহাম্মদ,নিতাই সরকার,হাসেম আলী প্রমুখ। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us: