এমিরেটস অ্যাপ এখন ১৯টি ভাষায়

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ডেস্ক :  এমিরেটস এয়ারলাইনের অ্যাপটির সকল ফিচার বর্তমানে ১৯টি ভাষায় পাওয়া যাচ্ছে। সর্বশেষ যুক্ত হয়েছে আরবি ভাষা। অ্যাপটির সাহায্যে ব্যবহারকারীরা ফ্লাইট অনুসন্ধান, বুকিং এবং ব্যবস্থাপনা করতে পারেন। এছাড়াও এয়ারলাইনটির ফ্রিকুয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস ব্যবস্থাপনারও সুবিধা রয়েছে অ্যাপটিতে। অ্যাপটি প্রতিমাসে গড়ে ছয় লক্ষ বার ডাউনলোড করে থাকেন ব্যবহারকারীরা।

আরবি ছাড়াও ইংরেজী, ঐতিহ্যগত এবং সরলীকৃত চীনা, চেক, ফরাসি, জার্মান, গ্রীক, ইতালীয়, জাপানী,  কোরিয়, পর্তুগিজ (ব্রাজিল এবং পর্তুগাল), পোলিশ, রুশ, স্পেনীয়, থাই এবং তুর্কী ভাষায় অ্যাপটি পাওয়া যাচ্ছে।

গত অর্থ বছরে এমিরেটসের বিক্রিত মোট টিকিটের এক চতুর্থাংশ ক্রয় করা হয়েছে ওয়েব এবং মোবাইল চ্যানেলের মাধ্যমে। ৪০ শতাংশের অধিক যাত্রী অনলাইনে চেক-ইন করেছেন।
এ বছরের শুরুতে অ্যাপটিতে যুক্ত হয়ে নতুন প্রযুক্তি যার ফলে যাত্রীরা ফ্লাইটে আরোহনের পূর্বেই পছন্দের  বিনোদন প্রোগ্রাম বেছে নিয়ে তাদের নিজস্ব আসনের সঙ্গে সিঙ্ক করে নিতে পারেন।

গত বছর এমিরেটস তাদের ডিজিটাল প্ল্যাটফর্মে ওয়েব ভার্চুয়াল রিয়্যালিটি (ভিআর) প্রযুক্তি চালু করেছে। নেভিগেশন হটস্পট ব্যবহার করে যাত্রীরা এয়ারলাইনের এ৩৮০ এবং বি ৭৭৭ উড়োজাহাজগুলো সকল শ্রেণী, অনবোর্ড লাউঞ্জ ও শাওয়ার স্পার ত্রিমাত্রিক ভিউ পাচ্ছেন। emirates.com  সহ অন্যান্য ক্ষেত্রেও ভিআর প্রযুক্তি প্রবর্তনের কাজ চালছে এবং খুব শীঘ্রই বিশ্বব্যাপী এমিরেটসের এয়ারপোর্ট লাউঞ্জগুলোর ভার্চুয়াল মডেল দেখা যাবে।

চলতি বছরেই এমিরেটস তাদের ডিজিটাল চ্যানেলগুলোতে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স অন্তর্ভূক্ত করার প্রস্তুতি নিচ্ছে। আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতে ফ্রি ডাউনলোড করা যায় এমিরেটস অ্যাপ। 

Please follow and like us: