কৃষকের শব্জির আল্পনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ -71news24

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ ২৪ডেস্ক :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারোবাড়ি গ্রামের কৃষক আব্দুল কাদির তার শব্জির চাষের মধ্যেই তুলে ধরেছেন তার শিল্পকর্ম “বঙ্গবন্ধুর অর্থই বাংলাদেশ”

আশপাশের জমিতে অনেকেই করেছেন রবিশষ্য। কেউ করেছেন মুলা, সরিষা, বেগুন ও শিমসহ বিভিন্ন ধরনের শাকসবজি। আর বঙ্গবন্ধুর প্রতি মানসিক ভাবনা ও ভালোবাসার নিদর্শনের রূপ জমিনেই ফুটিয়ে তুলেছেন সৃষ্টিশীল মনের অধিকারী কৃষক আব্দুল কাদির (৪৪)। বঙ্গবন্ধুর প্রতিকৃতি, নৌকা, স্মৃতিসৌধ, শতবর্ষ লিখনি ছাড়াও জমিনের চারপাশে ‘লাভ’ চিহ্ন নকশা করেছেন সরিষা ও লাল শাক দিয়ে। মোট ৩২ শতক জমিতে শৈল্পিক বুননে ফসলের মাঠকে করে তুলেছেন দৃষ্টিনন্দন। প্রতিদিন শতশত মানুষ কৃষক কাদিরের ক্ষেত দেখতে ভিড় করছেন।

কাদির বলেন, “..আমার নেতা বঙ্গবন্ধুর জন্য কিছু করতে পারলাম না। তাই এখন থেকে প্রতিবছর এই মৌসুমে বিজয়ের মাসে আমার এই ক্ষেতটিতে এ ধরনের নকশি একে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা প্রদর্শন করব। মানুষ জানবে, বঙ্গবন্ধুকে কখনো ভাঙা বা মুছে ফেলা যায় না…”

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন,

একজন কৃষকের বঙ্গবন্ধুর প্রতি যে অকৃতিম ভক্তি শ্রদ্ধা ভালোবাসা কতটুকু সেটা কাদিরের এই শিল্পকর্ম থেকে বুঝা যায়। নতুন প্রজন্ম অনেক কিছুই শিখতে পারবে এ কাজ থেকে।

Please follow and like us: