তথ্যপ্রযুক্তি খাতে ১০ লাখ কর্মসংস্থান: পলক

http://www.71news24.com/2019/03/18/1128
আগামী চার বছরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে পাঁচ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে বলে জানিয়েছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
সোমবার রাজধানীর একটি হোটেলে প্রযুক্তি প্রতিষ্ঠান টেক মাহিন্দ্রার উদ্যোগে আয়োজিত ‘ব্যাংকিং নেক্সট ডিজিটাল লিডারশিপ’ শীর্ষক সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি খাতে গত ১০ বছরে ১০ লাখ তরুণ–তরুণীর কর্মসংস্থান নিশ্চিত হয়েছে। আগামী পাঁচ বছরে আরও ১০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব হবে।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দেব। অন্যদের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, মাহিন্দ্রা বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্স সুজিত বকশি প্রমুখ।
পলক বলেন, শ্রমভিত্তিক অর্থনীতি থেকে বাংলাদেশ এখন প্রযুক্তিনির্ভর অর্থনীতির জাতিতে রূপান্তরিত হয়েছে। সরকার বাংলাদেশে আইসিটি ইকোসিস্টেম গড়ে তুলতে কাজ করছে।
পলক বলেন, ‘টেক মাহিন্দ্রার মতো বিনিয়োগকারীদের আমরা সব সময়ই স্বাগত জানাই। বিনিয়োগকারীদের বিভিন্ন ধরনের সুবিধা সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে। এর মধ্যে ২০২৪ সাল পর্যন্ত মুনাফার ওপর কর মওকুফ, ৮০ শতাংশ পর্যন্ত কর রেয়াত, ১০ শতাংশ পর্যন্ত রপ্তানিতে ক্যাশ ইনসেনটিভ সুবিধা রয়েছে।
Please follow and like us: