বরিশালের মেয়ে আসপিয়ার নামে জমি লিখে দিতে চান যশোর জেলা আ’লীগ নেতা দিপু

http://www.71news24.com/2019/03/18/1128

একাত্তর নিউজ, অফিস :

‘ভুমিহীন’ হওয়ার কারণে চাকরি না হওয়ায় আসপিয়ার নামে নিজের জমি থেকে কিছু  অংশ লিখে দিতে চান যশোর জেলা আওয়ামীলীগ সদস্য প্রভাষক দেলোয়ার রহমান দিপু। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ ফেসবুকে দেয়া স্ট্যাটাসে তিনি এ কথা জানান, পরে তার সাথে যোগাযোগ করা হলে তিনি ফেসবুকে দেয়া স্ট্যাটাসের সত্যতা নিশ্চিত করেন।

 

 

স্ট্যাটাসে তিনি আসপিয়ার ছবি সহ পোস্ট করে লিখেছেন “আমি আসপিয়ার নামে নিজের নামে থাকা জমি থেকে কিছু অংশ লিখে দিতে চাই। যদি তাতেও ওর চাকরিটা হয়। যদি বরিশালে কেউ মেয়েটির জন্য জমির ব্যবস্থা না করতে পারেন তবে আমিই যশোরে ওর জন্য জমির দলিল করে দেব। যোগাযোগের অনুরোধ রইলো।”

 

পুলিশ কনস্টেবল পদে চাকরি পাচ্ছেন আসপিয়া ইসলাম এই খবরে পরিবার থেকে শুরকরে আত্মীয়-স্বজন ও পাড়া প্রতিবেশীদের মনে বইছে খুশির জোয়ার। আসপিয়া চাকরিতে যোগ দেবেন শিগগিরই। এরপর অভাব ঘুচে সচ্ছলতার মুখ দেখবে পরিবার। কিন্তু হঠাৎ জানা যায়, চাকরিটা হচ্ছে না।

 

এই খবর পেয়ে আসপিয়া দ্রæত ছুটে যান ডিআইজি এসএম আকতারুজ্জামানের কার্যালয়ে। জানতে চান, সব ধাপে উত্তীর্ণ হওয়ার পরও কেন তার চাকরি হবে না। ডিআইজি জানান, নিজেদের জমি না থাকলে চাকরি দেওয়ার আইন নেই। এরপর ভাঙা মন নিয়ে বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত পুলিশ লাইনের সামনে বসে থাকেন আসপিয়া।

 

সরকারি হিজলা ডিগ্রি কলেজ থেকে ২০২০ সালে এইচএসসি পাস করেছেন আসপিয়া ইসলাম। ১৫ বছর ধরে উপজেলার খুন্না-গোবিন্দপুর গ্রামের একজনের জমিতে আশ্রিত হিসেবে থাকছে তার পরিবার। বাবা সফিকুল ইসলাম মারা গেছেন। পরিবারে মা, তিন বোন ও এক ভাই। ভাই পোশাক কারখানায় চাকরি করেন। তার আয় দিয়েই চলে সংসার।

 

এ খবর গণ্যমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার সন্ধ্যায় আসপিয়ার নামে যশোরস্থ নিজ জমি থেকে কিছু অংশ দলিল করে দেয়ার ঘোষণা দিয়ে তার সাথে যোগাযোগের অনুরোধ জানান যশোর জেলা আওয়ামীলীগের এ নেতা। দেলোয়ার রহমান দিপু যশোর সদর উপজেলার সুলতানপুর গ্রামের নূর-ই-আলমের ছেলে।

Please follow and like us: