বৈরী আবহাওয়া ও রোযার মধ্যেও যশোর জেলা ছাত্রলীগের ধান কাটা কর্মসুচি অব্যাহত-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

নিজস্ব প্রতিবেদক, যশোর : করোনায় শ্রমিক না পাওয়া ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়িয়েছে যশোর জেলা ছাত্রলীগ। রমজান মাসেও থেমে নেই তারা। রোযা রেখেই অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে তারা।

অর্থ ও শ্রমিক সংকটে ভুগতে থাকা কৃষকদের ক্ষেতের ধান স্বেচ্ছাশ্রমে কেটে দিচ্ছেন সংগঠনের সদস্যরা। আজ রবিবার সকালে সংগঠনটির এক ঝাঁক সদস্য যশোর শহরের নাজির শংকরপুর এলাকার চাতাল মোড়ের অসহায় কৃষকের ধান কেটে দেয়। ধান কাটার নেতৃত্বে ছিলেন জেলা ছাত্রলীগ নেতা আশা খান এবং জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ইমন হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সাব্বির হোসেন জীবন, রেজওয়ান আহমেদ শান্ত, মোহাম্মদ হাসান তুহিন, রবিউল ইসলাম ইমন, রিয়াজুল ইসলাম রিয়াজ, এমডি সোহাদ, আশিকুর ইসলাম আশিক সহ ছাত্রলীগের নের্তৃবৃন্দ।

করোনা বিজ্ঞাপন

সংগঠনের নেতৃবৃন্দ জানান, করোনায় বিপদগ্রস্ত কৃষকদের স্বার্থে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। তাদের এলাকায় যেসব কৃষক অর্থ ও শ্রমিকের অভাবে ক্ষেতের ধান কাটতে পারছেন না, তারা তাদের সাথে যোগাযোগ করলে তারা ঐসব কৃষকের ধান কাটার ব্যবস্থা করবেন। শ্রমিক না পেলে পাকা ধান যাতে সহজে ঘরে তুলতে পারে তারও ব্যবস্থা করা হবে বলে নিশ্চিত করেন নের্তৃবৃন্দ।

 

আশা খান বলেন, “শেখ হাসিনা’র সরকার, কৃষিবান্ধব সরকার; এই চেতনাকে ধারণ করে আমরা যশোর জেলা ছাত্রলীগের কর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি মহোদয়ের নির্দেশে এবং যশোর জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ ভাইয়ের দিকনির্দেশনায় আমরা আমাদের এই মহৎ কার্যক্রম অব্যাহত রেখেছি।”

 

ইমন হোসেন বলেন, “বৈরী আবহাওয়ার মধ্যেও আমাদের এ কার্যক্রম থেমে নেই, করোনায় বাংলাদেশ ছাত্রলীগের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।সমগ্র জেলায় আমাদের টিম ধান কাটার কার্যক্রম অব্যাহত রাখবে।”

Please follow and like us: