ম্যারাডোনার দেশে লাল সবুজের পতাকা উড়াতে যাচ্ছে যশোরের স্বাধীন

http://www.71news24.com/2019/03/18/1128

 

নিজস্ব প্রতিবেদক :

২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে যশোরের শামস-উল-হুদা ফুটবল একাডেমি আর সাফল্য একে অন্যের হাত ধরাধরি করে চলছে। প্রতিষ্ঠানটির সাফল্যের পালকে নতুন করে যুক্ত হলো আরো একটি অধ্যায়।

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ল্যাটিন আমেরিকার দেশ বিশ্বফুটবলের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ফুটবলের তৃতীয় বিভাগের দল এথলেটিকো ভিলা স্যান কার্লোস ক্লাবে এক মাসের অনুশীলনের ডাক পেয়েছেন যশোর শামস-উল-হুদা একাডেমির উদীয়মান তরুণ ফুটবলার মিনহাজুল করিম স্বাধীন।

বিশ্লেষকরা মনে করছেন স্বাধীনের এই আর্জেন্টিনা যাত্রায় নতুন করে বাংলার ফুটবলে তরুণদের আশার প্রদীপ উন্মোচিত করবে।

বাংলাদেশের পেশাদার ফুটবল লীগের দল শেখ জামাল ধানমন্ডির ট্রেনার অ্যারিয়েল কোলম্যানের মাধ্যমে স্যান কালোর্স পেয়েছে স্বাধীনের খোঁজ। আর্জেন্টাইন ট্রেনার কোলম্যান মার্চে শামস-উল-হুদা একাডেমি পরিদর্শনে এসেছিলেন, উপভোগ করেন স্বাধীনের অনুশীলন ম্যাচ। এ সময় কোলম্যানের নজর কাড়েন স্বাধীন। এরপর তরুণ স্বাধীনের খেলার ভিডিও ক্লিপ পাঠানো হয় আর্জেন্টিনার স্যান কার্লোস ক্লাবে। আর এতেই ভাগ্যের দ্বার উন্মোচিত হয় তরুণ এই ফুটবলারের, ডাক আসে প্রয়াত কিংবদন্তি ম্যারাডোনার দেশ থেকে।

আগামী ১৫ই আগস্টের মধ্যে স্বাধীনকে এক মাসের অনুশীলনের জন্য যোগ দিতে হবে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনার স্যান কার্লোস ক্লাবে।

প্রয়াত কিংবদন্তি ম্যারাডোনার দেশ আর্জেন্টিনায় আমন্ত্রণ পাওয়া স্বাধীন খেলেছেন ২০২২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের যুব দল নিয়ে অনুষ্ঠিত বাফুফে অনূর্ধ্ব -১৮ লিগে চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। তিনি বাংলাদেশ চ্যাম্পিয়ন্স লিগে ঐতিহ্যবাহী ঢাকা ওয়ান্ডারার্সের হয়ে খেলেছেন ২০২১ সালে। বাংলাদেশের জার্সিতে খেলেছেন ২০১৮ সালে কাতারে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ আসরে। ছিলেন ২০১৭ সালের নেপালের মাটিতে আয়োজিত অনূর্ধ্ব -১৫ সাফ দলের সদস্য।

যশোরের পালবাড়ি এলাকার সন্তান স্বাধীন ২০১৬ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৪ সুপার ‘মখ’ কাপে বাংলাদেশের হয়ে খেলছেন।

প্রয়াত কিংবদন্তি ম্যারাডোনার দেশ আর্জেন্টিনা ক্লাব থেকে ডাক পাওয়া স্বাধীন স্বাভাবিক ভাবে আনন্দে আত্মহারা।

“আমার কাছে পুরো বিষয়টা স্বপ্নের মতো মনে হচ্ছে” অভিব্যক্তি স্বাধীনের। আমি ছোট বেলা থেকেই আর্জেন্টিনা ভক্ত। সেই আর্জেন্টিনায় আমি ফুটবল অনুশীলন করতে যাব, এর বড় পাওয়া আর কি হতে পারে আমার জীবনে? অবসর প্রাপ্ত সার্জেন্ট বাবার উৎসাহে বড় ফুটবলার হওয়ার স্বপ্ন দেখছেন স্বাধীন। সেই সাথে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন শামস-উল-হুদা একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক নাসের শাহেরিয়ার জাহেদি,একাডেমির কর্মকর্তা আর কোচ কাজী মারুফের প্রতি।

দেশের ফুটবল আবার তাদের হারানো গৌরবোজ্জ্বল সোনালি সুদিন ফিরে পাবে এমন প্রত্যাশা সকলের।

Please follow and like us: