যশোরে আগামী কাল থেকে তিন দিন ব্যাপী শুরু হচ্ছে ইজতেমা-71News24

http://www.71news24.com/2019/03/18/1128

শেখ গফ্ফার রহমান, যশোর প্রতিনিধিঃ

আগামী কাল বৃহস্পতিবার থেকে যশোরের উপশহরে তিন চিল্লার সাথীদের নিয়ে আঞ্চলিক জোড় ইজতেমা শুরু হচ্ছে।

এদিন ফজরের নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে। লক্ষাধিক মানুষের জামায়েতের জন্য মাঠ প্রস্তুত করা হয়েছে।

এদিকে ইজতেমাকে ঘিরে আইনশৃংখলা পরিস্তিতি নিয়ন্ত্রণে রাখতে নেয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

 

আগামী ৭ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শেষ হবে। ইজতেমার প্রধান জিম্মাদার নাছির উল্লাহ সংবাদ মাধ্যমকে জানান, উপশহর কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, উপশহর ক্রীড়া উদ্যান, উপশহর ডিগ্রি কলেজ মাঠ, বাদশা ফয়সল মাধ্যমিক বিদ্যালয় মাঠ, উপশহর পার্ক, শাপলা কিন্ডার গার্ডেন মাঠ এবং বিরামপুর সরকারি প্রাইমারি স্কুল মাঠ নিয়ে ইজতেমা আয়োজন করা হয়েছে।

 

ইতিমধ্যে মাঠ প্রস্তুতির কাজ শেষ হয়েছে। তিনি আরও জানান, এই জোড় ইজতেমায় যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়িসহ রাজশাহী বিভাগের সব জেলার তিন চিল্লার সাথীরা অংশ নিবেন।

এবাদেও বিদেশী মেহমানরা উপস্থিত থাকবেন। বুধবার আছরের পর থেকে মাঠে মুসল্লিরা আসতে শুরু করবেন।

 

তিনি আরও বলেন, নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে ২০ পয়েন্টে ২শ’ ফোর্স থাকবে। এর পাশাপাশি গোয়েন্দাসহ বিভিন্ন পর্যায়ের নিরাপত্তা কর্মী থাকবেন। পুরো এলাকা সিসি টিভির আওতায় আনা হয়েছে। আরেক জিম্মাদার বদরুল আলম জানান, ইজতেমা মাঠে বিশুদ্ধ পানির ট্যাংক ও ওযুর স্থান নির্মাণ করা হয়েছে।

 

যশোর পুলিশ প্রশাসন ইজতেমা স্থলের নিরাপত্তা জোরদার করতে ব্যবস্থা নিয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, ‘যশোরে ইজতেমা হচ্ছে বেশ কয়েকটা ভেন্যুতে। আমরা প্রত্যেক ভেন্যুর ভেতরে ও বাইরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছি। সাতক্ষীরা ও ঝিনাইদহ থেকে ফোর্স আনা হচ্ছে। এছাড়া ইজতেমাস্থলের পাশে স্কুলে পুলিশের একটি কন্ট্রোল রুম থাকবে।

Please follow and like us: