যশোরে সাংবাদিক মুকুলের হত্যাবার্ষিকীতে বিচার দাবি : একাত্তর নিউজ ২৪

http://www.71news24.com/2019/03/18/1128

যশোরে দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুল হত্যা মামলার কার্যক্রম চালু করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিকরা। আজ বৃহস্পতিবার (৩০আগস্ট) তার ২০তম হত্যাবার্ষিকীতে আয়োজিত এক আলোচনা সভা থেকে এই দাবি জানানো হয়।

এর আগে সাংবাদিকরা কালোব্যাজ ধারণ করে শোক র‌্যালিযোগে সাংবাদিক সাইফুল আলম মুকুলের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আলোচনা সভা শেষে প্রেসক্লাব যশোরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব যশোর মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সাংবাদিক নেতরা বলেন, ‘যশোরে সাহসী সাংবাদিকতাকে স্তব্ধ করতে ১৯৯৮ সালের ৩০ আগস্ট আরএম সাইফুল আলম মুকুলকে হত্যা করা হয়। তারই ধারাবাহিকতায় ঘাতকরা ২০০০ সালে আর একজন সাহসী সাংবাদিক শামসুর রহমান কেবলকে হত্যা করে। কিন্তু এই দীর্ঘ সময়ে হত্যাকারীদের বিচার হয়নি। উচ্চ আদালত থেকে স্ট্রে অর্ডারের মাধ্যমে মামলার কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছে। অবশ্য এই মামলা ভিন্নখাতে নিয়ে তদন্তের সময় নিরাপরাধ ব্যক্তিদের আসামী করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকরীদের বিচার দাবি করছি।’

যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের শোক

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভপতিত্বে ও সম্পাদক এসএম তৌহিদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় ছিলেন সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌল্লাহ, ফকির শওকত, বর্তমান সহ-সভাপতি মনোতোষ বসু, আনোয়ারুল কবীর নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নুর ইসলাম, যশোর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রদীপ ঘোষ প্রমুখ।

আলোচনা সভার আগে আরএম সাইফুল আলম মুকুলের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জিলা সাংবাদিক ইউনিয়ন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, গ্রামের কাগজ, দৈনিক স্পন্দন, প্রতিদিনের কথাসহ বিভিন্ন সামাজিক সাংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানে হয়।

Please follow and like us: