শ্রীপুরের পরিছন্ন রাজনৈতিক ব্যাক্তি ও যুবসমাজের আইকন আজিজুর রহমান জন।

একাত্তর ডেস্ক : যুবলীগ নেতা,তারুন্যের অহংকার জনপ্রিয় ও পরিছন্ন যুবনেতা,ছাত্রসমাজের আইকন এবং  বন্ধবন্ধু ছাত্র পরিষদের জেলা সভাপতি মোঃ আজিজুর রহমান  জন গাজীপুর জেলার শ্রীপুর  উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক  হিসাবে আপামর যুবসমাজ, ছাত্রসমাজ দেখতে চাই।  ২০১৮ সালের ৩০ ডিসেম্বর হয়ে গেলো একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে জনের ভুমিকা ছিল মনে রাখার মতো।

বক্তব্য দিচ্ছেন আজিজুর রহমান জন……. ৭১নিউজ

“চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” অনেক সচেতনতা মুলক সভা করেছেন, কখনো ফুল দিয়ে, ভালোবাসা দিয়ে সাধারণ মানুষের মনি কোঠায় চলে গেছে জন ।

মটরসাইকেল শোভাযাত্রায় আজিজুর রহমান জন…….. ৭১নিউজ২৪

উঠান বৈঠকএর রুপকার ইকবাল হোসেন সবুজ এম পি সাহের আস্থাভাজন এবং জন নেত্রী শেখ হাসিনার ভ্যান গার্ড  শ্রীপুর উপজেলার একটাই নাম আজিজুর রহমান জন ।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও তাদের জোটের চরম ভরাডুবিতে যেমন কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে তৃণমুলের নেতাকর্মীরা হতাসায় ভেঙ্গে পড়েছেন-তেমনি আওয়ামীলীগ ও তাদের জোটের নিরঙ্কুষ জয়লাভের পর আনন্দের সাথে-সাথে অতি উৎসাহী হয়ে স্থানীয় উপজেলা পরিষদ নির্বাচনে দলের ত্যাগী, নিবেদিত প্রাণ, দূঃসময়ের কান্ডারীদের সাথে সমান তালে পাল্লা দিয়ে সুযোগ সন্ধানী আর বর্ণচোরা রাও প্রার্থী হবার জন্য উঠে পড়ে লেগেছিলেন। উপজেলা পরিষদের নির্বাচনে ভুমি দর্শ্যুদের পতিহত করে  তাদের প্যানেলের প্রার্থীর জয় নিশ্চিত করেন ।

এবছরের অক্টোবরে আওয়ামীলীগ এবং অংগ সংগঠনের  কাউন্সিল হতে পারে।

সময় যত ই এগিয়ে আশছে এবং ক্ষণটি যতই নিকটবর্তী হচ্ছে সম্ভব্য সাথে সাথে যুবসমাজের মাঝেও কৌতুহল, আলোচনা-সমালোচনার পরিধিটাও দিন-দিন ততটাই বৃদ্ধি পাচ্ছে।

সংবাদ কর্মীদের  জরিপে যুব, তরুণ, যুব নেতৃবৃন্দ আশা করছেন-জাতীয় নির্বাচনে যেমন সংসদ সদস্য মনোনয়নে তরুণ প্রার্থীদের সুযোগ দেয়া হয়েছে, মন্ত্রীত্বের মত গুরুত্বপূর্ন দায়িত্বটাও অনেকের কাঁধে তুলে দেয়া হয়েছে, সর্বত্র তারুন্যের জয়জয়কর হয়েছে-তেমনি এবার কাউন্সিলেও  এ ধারা অব্যহত থাকবে।

শিক্ষাগত যোগ্যতার দিকে জন পিছিয়ে নেই আইন বিষয়ে পড়ালেখা  (এল, এল,বি অনার্স ও এল,এল,এম মাষ্টার্স শেষ করে এখন পি এইচ ডি করার জন্যে  প্রস্তুতি নিচ্ছে  ।  বাবা মৃত মাহবুবুর রহমান এবং মা রেখা রহমান কেওয়ার পশ্চিম খন্ডে নিজ বাড়িতে বসবাস করেন।  এক বোন দুই ভাইর মধ্যে জন সবার ছোট। বর্তমানে জন একজন পুত্রসন্তানের জনক।

সাধারণ সম্পাদক  পদের বৃহৎ এ তালিকার মধ্যে যুবলীগ নেতা জন শুধু বয়সের মাপেই তরুনই নয়-তিনি একজন পরিছন্ন, পরিমার্জিত, অনুশীলিত ও পরিক্ষীত সবার কাছে গ্রহণযোগ্য একজন আদর্শবান ত্যাগী রাজনৈতিক ব্যক্তি। এই অনুশীলন প্রমাণ রেখেছেন রাজনীতি চর্চায় তৃণমূল থেকে উপজেলা ও জেলা পর্যায়ের সাংগঠনিক কার্যক্রম ও গুরুত্বপূর্ণ পদপদবী তার অভিষ্ঠ লক্ষে পৌছাতে হবে আমাকে ।

বর্তমানে উপজেলা রাজনীতিতে তিনি একজন বহুল পরিচিত ও জনপ্রিয় মূখ। রাজনীতির বাইরে সাধারণ মানুষের কাছে একজন সৎ চরিত্রবাণ ব্যক্তি হিসেবে সমাধিক ও গ্রহণযোগ্য ব্যক্তি। এছাড়া আচরণগত ভদ্রতা ও নম্রতার কারণে তিনি সকল রাজনৈতিক দল, ধনী-দরিদ্র, ছোট-বড়, সকল শ্রেণির মানুষের কাছে সমান জনপ্রিয়। যুব সমাজের কাছেও তিনি প্রিয় মুখ ও আদর্শের বাস্তব প্রতিচ্ছবি। সে আওয়ামীলীগ পরিবারের সন্তান,

শ্রীপুর উপজেলার  আপমর জনগণের পাশে সর্বক্ষনিক থাকতে চাই, আমার প্রিয় শ্রীপুর  বাসির জন্য কিছু করতে চাই। অসহায়, গরীব ও দূঃখী মানুষের মাঝে তাকে নিয়ে ভোটারদের মাঝে চায়ের দোকানথেকে শুরু করে তরুন ভোটারদের মাঝে  আলোচনা চলছে তুলনামুলক ভাবে খুব বেশিই।

Please follow and like us: