স্থলবন্দর বেনাপোল পৌরসভার নব-নির্বাচিত মেয়র নাসির উদ্দীন

http://www.71news24.com/2019/03/18/1128

স্টাফ রিপোর্টারঃ

বেনাপোল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. নাসির উদ্দিন মেয়র পদে নির্বাচিত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে নির্বাচিত হন।

 

নাসির উদ্দিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমান সজন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট।

যশোর জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

 

বেনাপোল পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে মোট ভোটার ৩০ হাজার ৩৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৪৪ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫ হাজার ৩৪১ জন। এর মধ্যে ১৭ হাজার ৫৯৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। অবৈধ ভোটের সংখ্যা ৭৭টি। এ নির্বাচনে প্রায় ৫৭ দশমিক ৯১ শতাংশ ভোট পড়েছে।

 

প্রসঙ্গত, আইনি জটিলতা কাটিয়ে দীর্ঘ এক যুগ পর আজ বেনাপোল পৌরসভার নির্বাচন হয়। সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকেল ৪টা পর্যন্ত। ৯টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন নৌকা প্রতীকের মো. নাসির উদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের মফিজুল রহমান সজন।

এর আগে গত শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে নৌকাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান মেয়র পদে আরেক স্বতন্ত্র প্রার্থী (জগ প্রতীক) ফারুক হোসেন উজ্জ্বল। এছাড়া কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরার ব্যবস্থা ছিল। এছাড়া ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, আনসার বাহিনীর সদস্যরা নির্বাচনে শৃঙ্খলা রক্ষার্থে কাজ করেছেন। নির্বাচনে কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

Please follow and like us: